জনপ্রিয় পোস্টসমূহ

শনিবার, ২৯ অক্টোবর, ২০১১

পিটিসি কি? কিভাবে আয় করবেন?

আমাকে যদি জিজ্ঞেস করেন, অনলাইনে আয় করার সবচেয়ে সহজ উপায় কোনটি? উত্তরঃ পিটিসি বা পেইড টু ক্লিক

পিটিসি বা পেইড টু ক্লিক সাইটগুলো তাদের সাইটে ২০ অথবা ৩০ সেকেন্ড ধরে কোনো বিজ্ঞাপন দেখার জন্য আপনাকে টাকা দিবে। এসব সাইট বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে এই মর্মে টাকা নেয় যে, তারা মেম্বারদের বিজ্ঞাপনদাতাদের কাছে পাঠাবে এবং মেম্বাররা সেই বিজ্ঞাপন কমপক্ষে ২০ বা ৩০ সেকেন্ড ধরে দেখবে।

বিজ্ঞাপনদাতাদের লাভ?

অনেক সস্তায় অসংখ্য মানুষের কাছে তাদের বিজ্ঞাপন পৌঁছে যাবে। অনেক বিজ্ঞাপনদাতা তাদের ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর জন্যও পিটিসি সাইটে বিজ্ঞাপন দেয়।

পিটিসি সাইটের লাভ?

বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে যে টাকা পিটিসি সাইটগুলো নেয়, তার একটি অংশ মেম্বারদের দেয়। বাকিটা তাদের লাভ। এছাড়াও, প্রিমিয়ার মেম্বারশীপ ও রেফারেল বিক্রয় থেকেও পিটিসি সাইটগুলো আয় করে।

আমার লাভ? আপনার লাভ?

বিজ্ঞাপন দেখা ও তা থেকে আয় করা। আপনার পরিচিতদের কোন পিটিসি সাইটে জয়েন করালে, তারা যা ইনকাম করবে, তার একটি অংশ আপনিও পাবেন।

সহজই তো মনে হচ্ছে ...

সহজই। বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার মত সহজ কাজ দুনিয়ায় কমই আছে। প্রতিটি বিজ্ঞাপন ২০ বা ৩০ সেকেন্ড ধরে দেখার জন্য আপনি সাধারনত ১ সেন্ট পাবেন (বাংলাদেশি প্রায় সত্তর পয়সা)

দুঃখজনক হলেও সত্য যে বেশির ভাগ পিটিসি সাইট হচ্ছে স্ক্যাম, মানে টাকা পাবেন না। অধিকাংশ পিটিসি সাইট কিছুদিন পর স্ক্যাম করবে। আর তাই আপনাকে একসাথে অনেকগুলো পিটিসি সাইটে জয়েন করতে হবে ও সুনির্দিষ্ট প্লান করে এগোতে হবে।

সত্যিকার অর্থে পিটিসি থেকে মাসে খুব বড় কোন অ্যামাউন্ট আয় করা সম্ভব না। তাই অনলাইনে যারা নতুন এবং কোন সহজ কাজের মাধ্যমে কিছু ডলার আয় করতে চাচ্ছেন, তারা প্রতিদিন ১০-১২ টা পিটিসি সাইটে ৩০-৪০ মিনিট সময় ধরে বিজ্ঞাপন ক্লিক করে মাসে কিছু ডলার আয় করার কথা ভাবতে পারেন যেটা আপনি পরে ফরেক্সে ডিপোজিট এর জন্য ব্যাবহার করতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন